মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

ওসমানীনগর বালাগঞ্জ প্রতিনিধিঃসিলেটের ওসমানীনগরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ওসমানীনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৩ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপমা দাসের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তারা বলেন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় প্রশাসন সহ জনপ্রতিনিধি ও প্রবাসীদের অপরিসীম ভুমিকা দেখাযায় আরও বলেন দুর্যোগ মোকাবেলায় স্থায়ী ভাবে সমাধান পেতে হলে নদী নালা খাল বিল দখল মুক্ত করতে হবে।

দিবসের প্রতিপাদ্য- আগামী প্রজন্মকে সক্ষম করা, দুর্যোগ সহনশীল ভবিষ্যৎ গড়ার পাশাপাশি দিবসটি পালন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। ১৯৮৯ সাল থেকে প্রতিবছর ১৩ অক্টোবর সারা বিশ্বে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়ে আসছে। দুর্যোগের ঝুঁকি কমাতে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বৃদ্ধির জন্যই এ উদ্যোগ। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন ওসমানীনগর প্রেসক্লাব এর সভাপতি শরীফ আহমদ চৌধুরী, সাধারণ সম্পাদক হারুন রশিদ, উপজেলা অনলাইন প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক মলয় চক্রবর্তী,ওসমানীনগর প্রেসক্লাব এর কোষাধ্যক্ষ ইব্রাহিম খান ইমন, সাদিপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শামসুল ইসলাম শামীম, উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের উপ সহকারী মিজানুর রহমান, ইউপি সদস্য ছাদিকুর খান, আতিকুর রহমান, ওসমানীনগর উপজেলা যুব রেড ক্রিসেন্ট এর টিম লিডার মন্টু দাশ, উপ-টিম লিডার সাইদুল হোসেন, উপজেলা যুব সদস্য দিদার হোসেন, শেখ কবির, জোবেদ হোসেন জিয়া, নুরুল আমিন গাজী, হাফিজুর রহমান, জুবায়ের আহমদ, হাবিবুর রহমান, মুন্না মিয়া, রেজাউল করিম,আমিনা আক্তার, লুবনা বেগম, ফারজানা বেগম, হালিমা তুস সাদিয়া, মাহিশা তাসনিম তন্নি প্রমূখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com